বামনায় ভুল চিকিৎসায় প্রসূতি ও নবজাতকের মৃত‍্যু,হাসপাতাল সিলগালা

বামনা উপজেলার ডৌয়াতলা কলেজ রোডে অবস্থিত সুন্দারবন হসপিটাল এন্ড ডায়গনস্টিক সেন্টারে ভুল চিকিৎসায় প্রসূতি মোসাঃ মেঘলা (১৯)ওনবজাতকের মৃত‍্যু হয়েছে। একই উপজেলার উত্তার রামনা গ্রামের মোঃ রফিকুল ইসলাম (তারেক) এর সস্ত্রী প্রসূতি মোসাঃ মেঘলা আক্তার কে সোমবার বিকালে ভর্তি করানো হয়। সন্ধা (৭) টার দিকে সুন্দরবন হাসপিটাল এন্ড ডায়গনস্টিক সেন্টারের আবাসিক মেডিকেল অফিসার ডা. সবুজ কুমার দাস।প্রসূতি মেঘলা আক্তারের সিজারিয়ান অপারেশন শুরু করেন। রাত ১১ টার সময়, অপারেশন থিয়েটারে বসে প্রসূতি মোসাঃ মেঘলা আক্তার ও নবজাতকের মৃত‍্যু হয়। মঙ্গলবার সকাল (১০) দিকে বামনা থানার অফিসার ইনচার্জ তুষার কুমার মন্ডল এর নেতৃত্বে ডৌয়াতলা ইউনিয়নের গুদিঘাটা গ্রাম থেকে, প্রসূতি মোসাঃ মেঘলা আক্তারের বাবার বাড়ি থেকে নবজাতক সহ মর্গে পাঠায়।

ভুক্তভোগী পারিবারিক সুএে জানা যায়, সোমবার বিকেলে ড‍ৌয়াতলা সুন্দারবন হসপিটাল এন্ড ডাগনস্টিক সেন্টারে নিয়ে গেলে,মেডিকেল অফিসার সবুজ কুমার দাস, সন্ধা ৭ টার দিকে সিজার করার কথা বলে। রা( ১০) দিকে অপারেশন দিয়েটারে নিয়ে গেলে (১১) সময় বলেন,আপনাদের রোগী গুরুতর বরিশালে নিয়ে যান। ডা. সবুজ কুমার প্রসূতি মায়ের অপারেশন করে নবজাতকে বের না করেই রেফার করার চেষ্টা করে। হসপিটাল থেকে নামিয়ে দেখি, মেঘলা মৃত। মঙ্গলবার সকাল (১১)টার সময় বামনা উপজেলার সহকারী কমিশনার (ভূমি ) ও নির্বাহী তারেক হাসান মন্ডল । মালিক পক্ষ কাউকে না পেয়ে সুন্দারবন হসপিটাল এন্ড ডায়গনস্টিক সেন্টার কে সিলগাল করে দেয়।

বামনা উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্ম কর্তা মোঃ মনিরুজ্জামান সাংবাদিক দের জানান, ডৌয়াতলা সুন্দারবন হসপিটাল এন্ড ডায়গনস্টিক সেন্টারের বৈধ কোন লাইসেন্স ছিলো না। তাই তাৎক্ষণিক হসপিটাল সিলগালা করে দিয়েছি। বামনা থানার অফিসার ইনচার্জ তুষার কুমার মন্ডল বলেন,আমি ও সার্কেল এসপি মহদয় ঘটনা এস্থান গিয়েছি। এখনো আমরা এজাহার পাইনি পাওয়া সাপেক্ষে আমরা ব‍্যাবস্তা নিবো।
বামনা প্রতিনিধি (ফরহাদ)

Recommended For You

Leave a Reply