নাদিম হত্যার খুনিদের সর্বোচ্চ শাস্তির দাবিতে বরগুনায় মানববন্ধন

বাংলানিউজটোয়েন্টিফোর ডটকমের জামালপুর ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ও ৭১ টেলিভিশনের বকশীগঞ্জ উপজেলা প্রতিনিধি গোলাম রব্বানী নাদিমকে নৃশংসভাবে হত্যাকান্ডের সঙ্গে জড়িত সব আসামিকে গ্রেপ্তার ও সর্বোচ্চ শাস্তির দাবিতে বরগুনার ৬ সাংবাদিক সংগঠনের মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

রোববার সকাল ১০টায় বরগুনা প্রেসক্লাব চত্বরে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়। ঘণ্টাব্যাপী এ মানববন্ধনে সাংবাদিকদের বিভিন্ন সংগঠনসহ সুশীল সমাজের নেতারা অংশগ্রহণ করেন। বরগুনা প্রেসক্লাবের আয়োজনে ও জেলার ৬ সাংবাদিক সংগঠনের ব্যবস্থাপনায় অনুষ্ঠিত মানববন্ধনে অংশ নেওয়া সাংবাদিক সংগঠনগুলো হলো-বরগুনা জেলা টেলিভিশন সাংবাদিক ফোরাম, বরগুনা জেলা রিপোর্টার্স ইউনিটি, বরগুনা জেলা প্রিন্ট মিডিয়া সাংবাদিক ফোরাম, বরগুনা জেলা অনলাইন সাংবাদিক ফোরাম, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম বরগুনা জেলা শাখা।

মানববন্ধনে বক্তব্য দেন- বরগুনা প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট সঞ্জীব কুমার দাস, লোকবেতারের স্টেশন ম্যানেজার মনির হোসেন কামাল, বরগুনা প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মালেক মিঠু, জেলা টেলিভিশন সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক জয়দেব রায়, জেলা প্রিন্ট মিডিয়া সাংবাদিক ফোরামের সভাপতি মো. হাফিজুর রহমান, সাধারণ সম্পাদক মো. রেজাউল ইসলাম টিটু মোল্লা, জেলা অনলাইন সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক সুমন শিকদার প্রমুখ। এসময় ধৈনিক মানবকালের ব্যবস্থাপনা সম্পাদক জাহিদুল ইসলাম প্রিন্স উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ১৪ জুন রাতে বাড়ি ফেরার পথে বকশীগঞ্জের পাথাটিয়ায় পৌঁছালে অস্ত্রধারী ১০ থেকে ১২ জন দুর্বৃত্ত সাংবাদিক নাদিমকে পিটিয়ে জখম করে পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। এরপর রাত ১২টায় সেখান থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় বৃহস্পতিবার (১৫ জুন) সকালে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন বিকেল পৌনে ৩টার দিকে তার মৃত্যু হয়। এ ঘটনায় সাংবাদিক নাদিমের স্ত্রী মনিরা বেগম বাদী হয়ে ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুকে প্রধান আসামি করে ২২ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ২৫ জনকে আসামি করে বকশীগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এ মামলায় প্ল্যানমেকার চেয়ারম্যান বাবুসহ এখন পর্যন্ত ১৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

Recommended For You

Leave a Reply