সুন্দরবন দিবসে বন রক্ষার দাবীতে মানববন্ধন

বরগুনার তালতলীতে সুন্দরবন দিবস-২০২৪ খ্রি: পালন উপলক্ষে টেংরাগিরি বন রক্ষায় স্থানীয় জনগোষ্ঠীর অংশগ্রহণে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

“করবো বন সংরক্ষণ, সুস্থ থাকবো সারাক্ষণ” এই প্রতিপাদ্য বিষয়কে ধারণ করে বুধবার (১৪ ফেব্রুয়ারি) সকাল দশটায় উপজেলার সোনাকাটা ইউনিয়নের “টেংরাগিরি বন্যপ্রাণী অভয়ারণ্যের” প্রবেশ দ্বারে এ মানববন্ধন অনুষ্ঠিত  হয়। এসময় উপস্থিত ছিলেন সোনাকাটা ইউনিয়নের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) মো. টুকু শিকদার, ব্যবসায়ী আব্দুস সাত্তার মহসিন, সমাজ সেবিকা কামরুন্নাহার সাথী, শাহজাদা, শহিদুল ইসলাম অপু, পরিবেশ ও গণমাধ্যমকর্মী মো. খালিদ মাসুদ, মুস্তাফিজ আকন, এম মিলনসহ স্থানীয় এলাকাবাসী।

মানববন্ধনে বক্তারা পরিবেশ, বন্যপ্রাণী, জীববৈচিত্র্য ও টেংরাগিরি বন ধ্বংসের হাত থেকে রক্ষা করার জন্য সংশ্লিষ্ট মহলের নিকট আবেদন জানান এবং টেংরাগিরি ইকোপার্কে প্রবেশের নির্মাণাধীন ব্রীজটি সংশোধিত নকশায় দ্রুত নির্মাণের জোর দাবী জানান।

এসময় মানববন্ধনে অংশগ্রহণকারী অনেকের হাতে প্লাকার্ড দেখা যায়। যাতে লেখা ছিলো “টেংরাগিরি বন চলে, বরগুনা বাঁচবে”, “সুন্দরবন বাঁচলে, বাংলাদেশ বাঁচবে”, “গাছ বাঁচলে, পরিবেশ বাঁচবে” ইত্যাদি।

ওয়াটারকিপার্স বাংলাদেশ, ধরিত্রী রক্ষায় আমরা (ধরা) ও টেংরাগিরি বন সুরক্ষা কমিটির আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে দুই শতাধিক এলাকাবাসী অংশগ্রহণ করেন।

মানববন্ধনে সভাপতিত্ব করেন টেংরাগিরি বন সুরক্ষা কমিটির আহবায়ক মো. মনিরুজ্জামান মনির হাওলাদার এবং  সঞ্চালনা করেন পর্যটন উদ্যোক্তা ও পরিবেশ কর্মী এবং ওয়াটারকিপার্স বাংলাদেশ এর (তালতলী-আমতলী) উপজেলা সমন্বয়ক আরিফ রহমান।

Recommended For You