বরগুনায় দুর্যোগে দ্রুত সাড়া প্রদানে কর্মশালা

দুর্যোগে দ্রুত সাড়া প্রদানের লক্ষ্যে উন্নয়ন সংস্থা অক্সফামের সহায়তায় ও জাগোনারীর বাস্তবায়নে বরগুনা জেলায় ভলান্টিয়ার পুল গঠনের জন্য স্বেচ্ছাসেবকদের তথ্য সংগ্রহের কাজ চলছে।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) জাগোনারীর পাঠশালা প্রশিক্ষণ কেন্দ্রে এ বিষয়ের ওপর দিনব্যাপী অপশনাল প্রোটকল ডেভলপমেন্ট এন্ড শেয়ার ইউথ রিলেভ্যান্ট স্টেকহোল্ডার কর্মশালার আয়োজন করা হয়। এতে বিভিন্ন সেচ্ছাসেবী সংগঠন সহ প্রায় ৬০ জন অংশগ্রহণ করে তাদের মতামত তুলে ধরেন।

জাগোনারীর প্রধান নির্বাহী হোসনে আরা হাসির সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরগুনা সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শামীম মিঞা।

এছাড়াও এসময় বরগুনা সিপিপির উপ পরিচালক গোলাম কিবরিয়া, স্বাস্থ্য অধিকার ফোরামের সভাপতি হাসানুর রহমান ঝন্টু, রোভার স্কাউটের সহসভাপতি লুতফর রহমান, ইউনএফপিএ এর ফিল্ড অফিসার লুতফর রহমান খান, জাগোনারীর প্রকল্প ব্যবস্থাপক কৃষিবিদ মনিরুজ্জামান প্রিন্স, মহিউদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, সেচ্ছাসেবকদের তালিকা গঠনের মাধ্যমে ভবিষ্যতে দেশের দর্যোগ মুহুর্তে আত্বমানবতার সেবায় সেচ্ছাসেবকরা নিজেদেরকে সমন্বয়ের মাধ্যমে নিয়োজিত করতে পারবেন। তাই তারা ভলান্টিয়ার পুল গঠনের জন্য স্বেচ্ছাসেবকদের তথ্য সংগ্রহের এ কাজে নিজের পরিচয়, পরিকল্পনা ও অভিজ্ঞতা শেয়ার করে দুর্যোগ মুহুর্তে যোগাযোগ স্থাপন করে এবং ক্ষতিগ্রস্থ মানুষকে দ্রুত মানবিক সহায়তা প্রদান করা যাবে।

 

Recommended For You